বাজারে এল বিশ্বের সবচাইতে শক্তিশালী ল্যাপটপ- নতুন ম্যাকবুক প্রো!

Thursday, June 21, 2012 0 comments
টেক বাজারে অ্যাপলের লেটেস্ট চমক এল নতুন ম্যাকবুক প্রো! অনেক অপেক্ষার পর অসাধারন এই ল্যাপটপটি রিলিজ পেয়েছে গত সপ্তাহে। অ্যাপলের মতে বিশ্বের সবচেয়ে বেশি রেজুলেশনের ডিসপ্লে সম্বলিত এই নতুন ম্যাকবুক প্রো দিচ্ছে রেটিনা ডিসপ্লে যা আগে শুধুমাত্র আইফোন ও আইপ্যাডে ছিল।
2880×1800 রেজুলেশনের ১৫" মনিটরের এই নতুন ম্যাকবুক প্রো-তে আরো যুক্ত হয়েছে ইন্টেলের তৈরি সর্বাধুনিক প্রসেসর ও মাদারবোর্ড!



কি আছে নতুন ম্যাকবুক প্রো-তে?


  • সলিড স্টেট প্রযুক্তির ফ্ল্যাশ স্টোরেজ

 সলিড স্টেট প্রযুক্তির নতুন ম্যাকবুক প্রো-তে হার্ডডিস্ক আগের প্রজন্মের হার্ড ডিস্কের মত মুভিং ডিস্ক বা আর্মের উপর নির্ভর করে না। তাই ট্র্যাডিশনাল হার্ডডিস্কের ফিজিক্যাল ড্যামেজের ঝুঁকিই নেই। সবকিছুই হয়েছে খুব ফাস্ট আর রেসপন্সিভ। আর সাইজ কত জানেন? মাত্র ৭৬৮ গিগাবাইট!!!


  • অসাধারন কোয়াড কোর কোর আই ৭ প্রসেসর

আইভি ব্রিজ টেকনোলজি সম্বলিত কোর আই ৭ প্রসেসর আপনাকে দিচ্ছে কম পাওয়ার কনজাম্পশনে সর্বোচ্চ পারফরম্যান্স! এর ক্লক স্পিড ২.৭GHz এবং ৬মেগাবাইট L3 ক্যাশ, টার্বো বুস্ট ৩.৭GHz পর্যন্ত। থ্রিডি রেন্ডারিং/গ্রাফিক ডিজাইনের জন্য এতে আছে NVIDIA GeForce GT 650M সিরিজের ডিডিআর৫  ১গিগাবাইট গ্রাফিক্স কার্ড! আর র‍্যাম ১৬ গিগাবাইট ১৬০০ মেগাহার্টজ পর্যন্ত সাপোর্ট করে।




  • ১৭” মনিটরকে বিদায় জানালো অ্যাপল

ভাবছেন অ্যাপল এখন আরো বড় মনিটর বানাচ্ছে? হয় নি, বরং অ্যাপল ১৫” মনিটরে ফেরত এসেছে। কেন অ্যাপল মনিটরের সাইজে আপগ্রেড না করে বরং কমিয়েছে? অ্যাপল ম্যাকবুক এয়ারের হালকা পাতলা গড়ন ও এর গঠনশৈলিতে অনেকেই ম্যাকবুক এয়ারকে ভালবেসে ফেলেছিলেন। ম্যাকবুক-প্রো’কেও তাই হালকা পাতলা গড়ন দেবার জন্য এবং এনার্জি কনজাম্পশন কমাতে ১৫” মনিটরকেই আদর্শ হিসাবে বেছে নিয়েছে অ্যাপল।


  • ৭ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ এবং ১মাস স্ট্যান্ড-বাই টাইম

বিল্ট ইন ৯৫ ওয়াট ব্যাটারিটি আপনাকে ১০০০বার ফুল চার্জ ও ডিসচার্জ সুবিধা দিবে। এত হাই-রেজুলেশন মনিটরে এত হালকা গড়নে ৭ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ এক কথায় অসাধারন!


  • আছে ইউ.এস.বি-৩ পোর্ট, ব্লু টুথ-৪,ওয়াইফাই ৮০২.১১এন, ডুয়াল স্পিকার, ডুয়াল মাইক্রোফোন!!


  • এছাড়াও রাতে কাজ করার সুবিধার্থে আছে ব্যাকলিট কি-প্যাডমাল্টিটাচ ট্যাকপ্যাড!!





এত সব সুবিধা নিয়ে আসা নতুন ম্যাকবুক প্রো-র দাম 1199$ কিনতে চাইলে ক্লিক করুন এই লিঙ্কে

ভাল থাকুন
nahid anwar


0 comments:

Post a Comment

কমেন্ট করুন আর নতুন নতুন পোস্ট দিতে আমাকে উৎসাহিত করুন

 

©Copyright 2012 দিহান | TNB